মারিষা
- তালাল উদ্দিন ২৮-০৪-২০২৪

নিঝুম দ্বীপে কেউ থাকেনা/বাঘ সিংহের ভয়/ও মারিষা কেমন করে/ বাঁধলি সেথা ঘর/ফাগুন বনে/আগুন দিলি/আবার দিলি নিভে/ও মারিষা কত পানি/ আছে রে তোর বুকে/মন পাঁজরটা/ ভেঙ্গে দিলি/আবার দিলি জোড়া/ ও মারিষা তোর হাত কি/ হিপোক্রেটাসের গড়া?/আঁধার ভেদি/আলোর দেশে/ গজমোতির মালা/ ও মারিষা কেমন করে/ আনলি সে সে মালা?/ চোরাবালির দেশে/ রে তুই গড়লি বড় দালান/ ও মারিষা কেমন করে/ পেলি সে সন্ধান?/ ও মারিষা একবার তুমি/ আমার দেশে যাও/ যেন সবাই/ সকল বাধা মুক্ত করে/ বাইতে পারে নাও।। (ঈষৎ সংক্ষেপিত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Talal46
২৯-১২-২০১৮ ১৮:৪২ মিঃ

মারিষা কবিতার পূর্ব নাম ছিল পাষাণী। কিছু যুক্তিসঙ্গত কারণে এর নাম পরিবর্তন করে মারিষা রাখা হয়েছে।

Talal46
১৫-১২-২০১৮ ১৭:৪০ মিঃ

এটা কোন সিরিয়াস লেখা নয়। নিটোল আনন্দ দেওয়ার জন্যই লেখা হয়েছে। আশা করি আপনারা পড়ে আনন্দ পাবেন।।